Bangladesh Railway Khalasi Job Circular 2022

Bangladesh Railway Khalasi Job Circular 2022

Bangladesh Railway Khalasi Job Circular 2022. This job circular has been published today from the concerned department of Bangladesh Railway. There are 1086 posts mentioned in Bangladesh Railway Khalasi Job Circular 2022. Bangladesh Railway Khalasi Job Circular 2022, can apply for the mentioned posts next to SSC. If you are a job seeker. Then apply for this job in Bangladesh Railway Khalasi Job Circular 2022. To apply, one must have the educational qualifications and age mentioned in the Bangladesh Railway Khalasi Recruitment Circular.

To apply for this job, below, download the official recruitment notice of Bangladesh Railway Khalasi Job Circular 2022, click on the download PDF button below. And download Bangladesh Railway Khalasi Job Circular. Then read the entire recruitment notice carefully. Fill in the specific form of Bangladesh Railway Khalasi Job Circular 2022 by clicking on the Apply Now button to apply.
Learn more details. Read the information below carefully. Or see the pictures of
Bangladesh Railway Khalasi recruitment notification is given below.

Bangladesh Railway Khalasi Job Circular 2022

BR Job Circular Organization Information
BR Job Circular Organization Name: Bangladesh Railway

BR Job Circular Short Name: BR

Details: Bangladesh Railway BR Job Circular, a principal transportation agency of the country, is a Government-owned and Government –managed organization. It covers a length of 2955.53 route kilometers employing a total of 25,083 regular employees. As the railway is a very important mode of inland transport, linking the entire length and breadth of the country,

its healthy growth naturally contributes to the economic development of the country. Till June 2, 1982, the management and development of the railway were vested with a Railway Board, comprising of a Chairman and four members. But, for administrative convenience and operational reasons the Railway Board was abolished with effect from June 3, 1982, and the function of the Railway Board was vested with the Railway Division of the Ministry of Communications with the Secretary of the Division working as the Director-General of Bangladesh Railway.

For the same purpose, the Railway bifurcated into two zones, East & West, under the administrative control of two general managers, who are accountable to the Director-General of Bangladesh Railway. Subsequently, on August 12, 1995, the day-to-day operation of the Railway was separated from the Ministry and entrusted with a director-general drawn from the Railway professionals. For policy guidance,

a 9(nine) member Bangladesh Railway authority (BRA) was formed with the Minster Ministry of Communications as its Chairman. The Director-General is assisted by the Additional Director General and Joint Director General to perform all administrative and policy-making jobs. The General Managers of the two zones are assisted by various specialized departments who are responsible for the operation, maintenance, and financial management. Each zone is again divided into two divisions, which are the basic unit of operation.

The division is headed by a Divisional Railway Manager, who is assisted by Divisional Officers of various specialized Departments such as Personnel, Transportation, Commercial, Finance Mechanical, Way and Works

Signaling & Telecommunication, Electrical, Medical, Nirapatta Bahini, etc. Besides there are two workshop Divisions, one in each zone, located at Pahartoli and Syedpur, each being headed by a Divisional Superintendent. Further, there is a locomotive workshop headed by the Chief Executive at Parbatipur for the general overhauling of both BG&MG locomotives.

Bangladesh Railway also has Railway Training Academy headed by a Rector, a planning cell headed by a Chief Planning Officer, stores Department headed by a Chief Controller of Stores And Accounts Department headed by an Additional Director General/Finance for coordinating and advising Accounting and financial management activities of the two zones.

To ensure the safety of Railway transportation Government has set up a separate Directorate Under Ministry of Communications to inspect different works of BR related to the train operation.

http://www.railway.gov.bd/

বাংলাদেশ রেলওয়ে খালাসী জব সার্কুলার 2022। এই জব সার্কুলারটি, বাংলাদেশ রেলওয়ে সংশ্লিষ্ট দপ্তর হতে আজই প্রকাশিত হয়েছে। বাংলাদেশ রেলওয় খালাসী জব সার্কুলার 2022 এ উল্লেখিত পদ রয়েছে 1086 টি। বাংলাদেশ রেলওয়ে খালাসী জব সার্কুলার 2022, উল্লেখিত পদ সমূহে এস এস সি পাশে আবেদন করা যাবে। আপনি যদি একজন চাকরিপ্রত্যাশী হয়ে থাকেন। তাহলে বাংলাদেশ রেলওয়ে খালাসী জব সার্কুলার 2022
এই চাকরির জন্য আবেদন করুন। আবেদন করার জন্য বাংলাদেশ রেলওয়ে খালাসী নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা এবং অনূর্ধ্ব বয়স থাকতে হবে।

এই চাকরিতে আবেদন করার জন্য নিচে, বাংলাদেশ রেলওয় খালাসী জব সার্কুলার এর অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি, ডাউনলোড করার জন্য, নিচে ডাউনলোড পিডিএফ বাটনটিতে ক্লিক করুন। এবং বাংলাদেশ রেলওয়ে খালাসী জব সার্কুলার টি ডাউনলোড করুন। তারপর মনোযোগ সহকারে সম্পূর্ণ নিয়োগ বিজ্ঞপ্তি পড়ুন। আবেদনের করার জন্য সকল নিয়ম মেনে এপ্লাই নাউ বাটনে ক্লিক করে বাংলাদেশ রেলওয়ে খালাসী জব সার্কুলার 2022 এর নির্দিষ্ট ফরম পূরণ করুন। আরো বিস্তারিত জানতে। নিচের তথ্যগুলো ভালভাবে পড়ুন। অথবা নিচে দেওয়া বাংলাদেশ রেলওয়ে খালাসী নিয়োগ বিজ্ঞপ্তির ছবিগুলো দেখুন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মহাপরিচালকের কার্যালয় মার্কেটিং ও কর্পোরেট প্ল্যানিং বিভাগ বাংলাদেশ রেলওয়ে, রেলভবন, ঢাকা
(www.railway.gov.bd) নং-৫৪.০১.০০০০,৬৮৭.০০৮.০৮.২১-৩৯০
তারিখ : ০৮ ডিসেম্বর, ২০২১ নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাদেশ রেলওয়ের নিম্নেবর্ণিত রাজস্বখাতভূক্ত স্থায়ী শূন্যপদ পূরণের নিমিত্ত শর্তসাপেক্ষে বাংলাদেশী
নাগরিকদের নিকট হতে নির্ধারিত হুকে অনলাইনে আবেদন আহবান করা যাচ্ছে।

আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে নিম্নেবর্ণিত শর্তাবলী অবশ্যই অনুসরণ করতে হবেঃ
যে সকল প্রার্থীর বয়স ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে ১৮ বছর পূর্ণ হবে এবং ২৫ মার্চ, ২০২০ তারিখে যাদের বয়স ৩০ বছর হয়েছে তারা আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। তবে, যে সকল বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ২৫ মার্চ, ২০২০ তারিখে ৩২ বছর পূর্ণ হয়েছে তারাও আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। বাস প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়। সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের
সময় Departmental Candidate এর ঘরে টিক চিহ্ন দিতে হবে। অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়। তবে, সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূল কপি জমা দিতে হবে। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান ও কোটা পদ্ধতি এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা ‘অনুসরণযোগ্য হবে।

মৌখিক পরীক্ষার সময় সকল সনদ পত্রের মূল কপিসহ একসেট সত্যায়িত কপি জমা দিতে হবে এবং পূরণকৃত Application Form সহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে। এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদের ক্লয়ারম্যান/ পৌরসভা মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ, জাতীয় পরিচয়পত্রের মূল কপি এবং আবেদনকারী কোন বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা অথবা পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়াম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের মূল কপিসহ সংশ্লিষ্ট বীর মুক্তিযোদ্ধার সনদ পত্রের মূল কপি জমা দিতে হবে।

মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা পাবীর সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত সনদ/প্রমাণ পত্রের মূল কপি জমা দিতে হবে। প্রার্থী কোন রেলওয়ে কর্মচারীর পোষ্য (পোষ্য অর্থ বাংলাদেশ রেলওয়ের স্থায়ী পদে অন্যূন ২০ (বিশ) বৎসর চাকরি সম্পন্ন হয়েছে, এরুপ কর্মরত বা অবসরপ্রাপ্ত (জীবিত বা মৃত) কর্মচারীর সন্তান ও বিধবা স্ত্রী বুঝাবে) হলে আবেদনকারীর সাথে কর্মরত বা অবসরপ্রাপ্ত (জীবিত বা মৃত) সম্পর্ক উল্লেখ পূর্বক নিয়ন্ত্রণকারী কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত ও বিভাগীয় প্রধানের প্রতিস্বাক্ষরসহ প্রত্যয়ণ পত্র এবং পোষ্য সংক্রান্ত প্রমাণ দাখিল করতে হবে। কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাসবৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল/সংশোধন করার অধিকার সংরক্ষণ করেন। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। পরীক্ষার সময় পরীক্ষা কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।
আবেদনপত্র পূরণ সংক্রান্ত শর্তাবলীঃ পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://br.teletalk.com.bd ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করবেন।’ আবেদনের সময়সীমা নিরুপ: i. Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় ২০ ডিসেম্বর, ২০২১ সকাল ১০.০০ টা। ii.Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় 10 ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ০৫.০০ টা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এ পরীক্ষার ফি জমা দিবেন।

Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ ৩০০) Pixel ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ X প্রস্থ ৮০) Pixel স্কানি করে নির্ধারিত স্থানে Upload করবেন। দুবির সাইজ সর্বোচ্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে।

Online আবেদনপত্র পূরণকৃত তথাই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online এ আবেদনপত্র Submit করার পূবেই পূরণকৃত সকল তথের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন এবং মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দিবেন। SMS প্রেরণের নিয়মাবলি ও পরীক্ষার ফি প্রদান; Online-এ আবেদনপত্রে (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনামতে ছবি এবং স্বাক্ষর upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে সঠিকভাবে দাখিলকৃত আবেদনপত্রের ক্ষেত্রে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant কপি পাবেন।

উক্ত Applicant কপি প্রার্থী download পূর্বক প্রিন্ট (সম্ভব হলে রনি) করে সংরক্ষণ করবেন। Applicant কপিতে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং উক্ত User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্মােক্ত পদ্ধতিতে যে কোন teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে পরীক্ষার ফি বাবদ ৫০/-(পঞ্চাশ) টাকা ও teletalk এর সার্ভিস চার্জ ৬-(ছয়) টাকাসহ মোট ৫৬/- (ছাপান্ন) টাকা ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা দিবেন। উল্লেখ্য, Online এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না।

নিম্নেবর্ণিত পদ্ধতিতে এসএমএস (SMS) করতে হবে: প্রথম SMS: BR<Space> User ID লিখে Send করতে হবে 16222 নম্বরে। Example: BR ABCDEF & Send to 16222. (ABCDEF এর স্থলে User ID নম্বর বসাতে হবে) Reply: Applicant’s Name, TK 56 Will be charged as an application fee. Your PIN is 123456. দ্বিতীয় SMS: To pay a fee, BR<Space>Yes <Space> PIN লিখে Send করতে হবে 16222 নম্বরে। Example: BR Yes 123456 & Send to 16222. 123456 এর স্থলে PIN নম্বর বসাতে হবে)। Reply: Congratulations Applicant’s Name, Payment completed successfully for… Application for Post XxxxxxXx User ID is (ABCDEF) and Password (XXXXX

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://br.teletalk.com.bd এবং প্রার্থীর মোবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধু যোগ্য প্রাথীদেরকে) যথাসময়ে জানানো হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্চনীয়।

SMS-এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী download পূর্ব Print (সম্ভব হলে রঙ্গিন) করে নিবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শণ করবেন।

শুধু টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নেবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ User ID, Password, Serial এবং PIN পুনরুদ্ধার করতে পারবেন। i.User ID জানা থাকলে BR<Space>Help<Space> User ID & Send to 16222

Example: BR Help ABCDEF & Send to 16222 (ABCDEF এর স্থলে User ID নম্বর বসাতে হবে)।

ii. PIN Number জানা থাকলে BR<Space> Help<Space>PIN No & Send to 16222 Example: BR Help PIN 12345678 & Send to 16222 (12345678 এর স্থলে PIN নম্বর বসাতে হবে)।

Online আবেদন করতে কোন সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বর অথবা vas.query@teletalk.com.bd ই-মেইলে যোগাযোগ করা যাবে। Mail এর Subject এ Organization Name: BR, Post Name:XXXXXXXXX, Applicant’s User Id, Contact Number অবশ্যই উল্লেখ করতে হবে। Online আবেদন এবং টাকা জমার কাজটি নিজেই করবেন। এক্ষেত্রে অন্য কোনো মাধ্যম থেকে উদ্ব কাজটি সম্পদ করে প্রার্থী প্রতারিত হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না। শেষ তারিখ ও সময়ের (10 ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ০৫.০০ টা) জনা অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে অনলাইনে আবেদনপত্র পূরণ ও আবেদনটি প্রমান করতে পরামর্শ দেয়া যাচ্ছে।

 

(এ কে এম আব্দুল্লাহ আল বাকী) অতিরিক্ত মহাপরিচালক (এমসিপি)
আহবায়ক, বিভাগীয় নির্বাচন/পদোন্নতি কমিটি
বাংলাদেশ রেলওয়ে

Bangladesh Railway Khalasi Job Circular 2022

Organization Name:

Bangladesh Railway

Short Name:

BR

Application Start Date:

Dec. 20, 2021

Application End Date:

Feb. 10, 2022

Status:

Live

Adv No:

54.01.0000.687.008.08.21-390

Web Link:

User ID Job ID: #GJOB1857

 

Download PDF

Apply Now

Bangladesh Railway Job Circular 2022

Bangladesh Railway Khalasi Job Circular 2022

Bangladesh Railway Khalasi Job Circular 2022

Bangladesh Railway Khalasi Job Circular 2022

Bangladesh Railway Khalasi Job Circular 2022

 

 

Leave a Comment

Your email address will not be published.